Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২৬ জুন ২০২৩

প্রাতিষ্ঠানিক সেবাসমূহ

ক্ষুদ্র কৃষক উন্নয়ন ফাউন্ডেশন

প্রধান কার্যালয়

স্ব স্ব সেবা প্রদান প্রতিশ্রুতি (সিটিজেন চার্টার)

২.২) প্রাতিষ্ঠানিক সেবা

 

ক্র. নং

সেবার নাম

সেবা প্রদান পদ্ধতি

প্রয়োজনীয় কাগজপত্র এবং প্রাপ্তিস্থান

সেবার মূল্য এবং পরিশোধ পদ্ধতি

সেবা প্রদানের সময়সীমা

দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (নাম, পদবি, ফোন নম্বর ও ইমেইল)

(১)

(২)

(৩)

(৪)

(৫)

(৬)

(৭)

আবর্তক ঋণ তহবিল বরাদ্দ

প্রধান কার্যালয়ের একটি কমিটির মাধ্যমে বরাদ্দ প্রদান করা হয়ে থাকে।

উপজেলা ব্যবস্থাপকের চাহিদা ও আঞ্চলিক ব্যবস্থাপকের সুপারিশের প্রেক্ষিতে কমিটি যাচাইয়ের পর বরাদ্দ প্রদান করা হয়।

উপজেলা ব্যবস্থাপকের আবেদনপত্র উপজেলা কার্যালয়

বিনামূল্যে

০৩ দিন

মহাব্যবস্থাপক (চঃদাঃ)

মোবাঃ ০১৭৬৯৫৬৪২০২

ফোন:০২-৮১৮০১৫০

ই-মেইল:

gm.admin@sfdf.gov.bd

ক্ষুদ্র কৃষক উন্নয়ন ফাউন্ডেশনের পদ সৃজন

ফাউন্ডেশনের পরিচালনা পর্ষদের সভায় পদ সৃজনের জন্য প্রস্তাব রাখা হয়। পরিচালনা পর্ষদের অনুমোদনের পর তা ফাউন্ডেশনের কর্মচারী চাকুরী প্রবিধানমালার সাংগঠনিক ও জনবল কাঠামোতে অন্তর্ভূক্ত করা হয়।

অনুমোদিত প্রবিধানমালা, এসএফডিএফ, প্রধান কার্যালয়

বিনামূল্যে

০১ মাস

মোঃ জাকির হোসেন আকন্দ

ব্যবস্থাপনা পরিচালক

মোবাঃ ০১৭৬৯৫৬৪২০০

ফোন:০২-৮১৮০১৫০

ই-মেইল:

md@sfdf.gov.bd

 

২.৩) অভ্যন্তরীণ সেবা

 

ক্র. নং

সেবার নাম

সেবা প্রদান পদ্ধতি

প্রয়োজনীয় কাগজপত্র এবং প্রাপ্তিস্থান

সেবার মূল্য এবং পরিশোধ পদ্ধতি

সেবা প্রদানের সময়সীমা

দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (নাম, পদবি, ফোন নম্বর ও ইমেইল)

(১)

(২)

(৩)

(4)

(5)

(6)

(7)

সিপিএফ অগ্রিম

ফাউন্ডেশনের (কর্মচারী) অংশ প্রদায়ক ভবিষ্য তহবিল (সিপিএফ) বিধিমালা অনুসারে বোর্ড অব ট্রাষ্টিজ এর মাধ্যমে ঋণ প্রদান করা হয়ে থাকে। কর্মচারীদের নির্ধারিত ফরমে আবেদনের প্রেক্ষিতে বোর্ড অব ট্রাষ্টিজ যাচাই-বাছাই এর মাধ্যমে ঋণ প্রদান করা হয়।

আবেদন ফরম এসএফডিএফ প্রধান কার্যালয় ও ওয়েবসাইট

(www.sfdf.org.bd)

বিনামূল্যে

বোর্ডের মঞ্জুরী গ্রহণ সাপেক্ষে

মোঃ জাকির হোসেন আকন্দ

ব্যবস্থাপনা পরিচালক

ফোন:০২-৮১৮০১৫০

ই-মেইল:

md@sfdf.gov.bd

ক্ষুদ্র কৃষক উন্নয়ন ফাউন্ডেশনের জনবল নিয়োগ

ফাউন্ডেশনের সকল পর্যায়ের জনবল নিয়োগের জন্য ফাউন্ডেশন কর্তৃক গঠিত নিয়োগ/ পদোন্নতি কমিটি রয়েছে। জনবলের শূন্য পদ যাচাই  সাপেক্ষে দৈনিক পত্রিকায় নিয়োগ বিজ্ঞপ্তি প্রচার করা হয়ে থাকে। প্রাপ্ত আবেদনপত্রসমূহ 'আবেদনপত্র বাছাই কমিটি' গঠনের মাধ্যমে যাচাই-বাছাইয়ের পর প্রবেশপত্র ইস্যু করা হয়। পরবর্তীতে লিখিত/ মৌখিক/ব্যবহারিক পরীক্ষা গ্রহণের মাধ্যমে নিয়োগ কমিটি কর্তৃক নিয়োগের সুপারিশ করা হয়।

নির্ধারিত ফরমে আবেদন করতে হয়। এসএফডিএফ এর ওয়েবসাইট, প্রধান কার্যালয়

বিনামূল্যে

০১ মাস

মোঃ জাকির হোসেন আকন্দ

ব্যবস্থাপনা পরিচালক

ফোন:০২-৮১৮০১৫০

ই-মেইল:

md@sfdf.gov.bd

সিরডাপ, বার্ড ও এআরডিও ইত্যাদি আন্তর্জাতিক সংস্থাসমূহের প্রশিক্ষণার্থী মনোনয়ন

পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ হতে ২নং বাছাই কমিটির ফরম ২০১৪ প্রাপ্তির পর প্রশিক্ষণার্থী মনোনয়নপূর্বক উক্ত ফরম পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগে প্রেরণ করা হয়।

২নং বাছাই কমিটির ফরম ২০১৪

(www.rdcd.gov.bd) ওয়েবসাইট হতে

(ডাউনলোড) আন্তর্জাতিক সংস্থাসমূহের ফরম তাঁদের স্ব-স্ব ওয়েব সাইট হতে সংগ্রহ করা যাবে

বিনামূল্যে

০৩ দিন

মোঃ জাকির হোসেন আকন্দ

ব্যবস্থাপনা পরিচালক

ফোন:০২-৮১৮০১৫০

ই-মেইল:

md@sfdf.gov.bd

 

 

বি.দ্র.

            অভ্যন্তরীণ জনবল (আওতাধীন অধিদপ্তর/দপ্তর/সংস্থাসহ) এবং একই প্রতিষ্ঠানের অন্য শাখা/অধিশাখা/অনুবিভাগ-কে প্রদত্ত সেবা। উদাহরণ: লজিস্টিকস, ছুটি, জিপিএফ অগ্রিম।

 

২.৪)      আওতাধীন অধিদপ্তর/দপ্তর/সংস্থা কর্তৃক প্রদত্ত সেবা

            আওতাধীন অধিদপ্তর/দপ্তর/সংস্থাসমূহের সিটিজেনস চার্টার লিংক আকারে যুক্ত করতে হবে।

 

৩) আপনার কাছে আমাদের প্রত্যাশা

ক্রমিক নং

প্রতিশ্রুত/কাঙ্ক্ষিত সেবা প্রাপ্তির লক্ষ্যে করণীয়

১)

স্বয়ংসম্পূর্ণ আবেদন জমা প্রদান

২)

যথাযথ প্রক্রিয়ায় প্রয়োজনীয় ফিস পরিশোধ করা

৩)

সাক্ষাতের জন্য নির্ধারিত সময়ের পূর্বেই উপস্থিত থাকা

বি.দ্র.

            সাধারণত যে সকল কারণে আবেদন বাতিল হয় অথবা সেবা প্রদান সম্ভব হয়না তা বিশ্লেষণ করে ছক পূরণ করতে হবে। কিছু বিষয় সকল প্রতিষ্ঠানের জন্য একই হবে এবং কিছু বিষয় আলাদা হবে।

 

৪) অভিযোগ ব্যবস্থাপনা পদ্ধতি (GRS)

            সেবা প্রাপ্তিতে অসন্তুষ্ট হলে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করুন। তিনি সমাধান দিতে ব্যর্থ হলে নিম্নোক্ত পদ্ধতিতে যোগাযোগ করে আপনার সমস্যা অবহিত করুন।

 

ক্র. নং

কখন যোগাযোগ করবেন

অভিযোগ নিষ্পত্তি কর্মকর্তা

যোগাযোগের ঠিকানা

নিষ্পত্তির সময়সীমা

দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা সমাধান দিতে না পারলে

অভিযোগ নিষ্পত্তি কর্মকর্তা

নামঃ জান্নাতুন আরা বেগম

পদবিঃ মহাব্যবস্থাপক (চঃ দাঃ)

ফোন: +৮৮-০২-৮১৮০১৫০

মোবাঃ ০১৭৬৯৫৯৪২০২

ই-মেইল: gm.admin@sfdf.gov.bd

ওয়েব: www.sfdf.gov.bd

৩০ কার্য দিবস

অভিযোগ নিষ্পত্তি কর্মকর্তা নির্দিষ্ট সময়ে সমাধান দিতে না পারলে

আপিল কর্মকর্তা

নামঃ আশরাফ উদ্দিন আহম্মেদ খান

পদবিঃ যুগ্ম সচিব (উন্নয়ন)

ফোন: +৮৮-02-৯৫৭৬৩৮৩

মোবাঃ ০১৭৩১-৫৪৫২৭১

ই-মেইল: js.development@rdcd.gov.bd

ওয়েব: www.rdcd.gov.bd

২০ কার্য দিবস

আপিল কর্মকর্তা নির্দিষ্ট সময়ে সমাধানা দিতে না পারলে

মন্ত্রিপরিষদ বিভাগের অভিযোগ ব্যবস্থাপনা সেল

অভিযোগ গ্রহণ কেন্দ্র

৫নং গেট, বাংলাদেশ সচিবালয়, ঢাকা

ওয়েব: www.grs.gov.bd

৬০ কার্য দিবস